লিঙ্গ ফিল্টার কিছু ট্রান্স মানুষ জন্য আবেগ stirs – অ্যাসোসিয়েটেড প্রেস
May 20, 2019
আইশার টাইলার ট্র্যাশ-রেনবো ছয় অবরোধের মাধ্যমে তার পথে কথা বলেছেন – বহুভুজ
আইশার টাইলার ট্র্যাশ-রেনবো ছয় অবরোধের মাধ্যমে তার পথে কথা বলেছেন – বহুভুজ
May 21, 2019
হুয়াওয়ে নিষিদ্ধ – বিজয়ী ও ক্ষতিগ্রস্থদের – জিএসএমআরএনএএনএ নিউজ – জিএসএমআরএনএনএ

মূল মার্কিন কোম্পানিগুলি হুয়াওয়েয়ের সাথে যে সমস্ত পদক্ষেপটি সম্পূর্ণ মোবাইল আড়াআড়ি পরিবর্তন করতে পারে তার সাথে ট্রেডিং বন্ধ করে দিয়েছে। সমস্যাটি হুয়াওয়েয়ের সাথে শুরু হতে পারে, তবে এটি ভোক্তাদের, উপাদানগুলির সরবরাহকারী এবং অন্যান্য স্মার্টফোনের নির্মাতাদের কাছে ফুটিয়ে তুলবে।

ভবিষ্যতে কী ঘটবে তা ভবিষ্যদ্বাণী করা কঠিন, কিন্তু এটি পরিষ্কার যে কিছু কিছু হারিয়ে যাওয়ার সময় অন্যদের কাছে কিছু আছে। এখানে একটি দ্রুত rundown।

পরাজিত

তালিকা হুয়াওয়ে এবং সাব ব্র্যান্ড অনারের সাথে অবশ্যই শুরু হয়। বর্তমান ফোনগুলি পাশাপাশি কিছু আসন্ন মডেল কাজ চালিয়ে যাবে এবং নিরাপত্তা আপডেট এবং Google প্লে স্টোর অ্যাক্সেস পাবে, গুগল এটিকে আরও বলেছে। সুতরাং, অনার ২0 (যা আগামীকাল প্রকাশ করা হবে ) আরম্ভ করতে এবং অবিলম্বে সমস্যার মুখোমুখি হতে সক্ষম হওয়া উচিত নয়।

কিন্তু বর্তমান মডেল আজ তারা চলমান হয় যাই হোক না কেন অ্যান্ড্রয়েড সংস্করণ আটকে যেতে পারে। তারা Android 10 Q তে আপগ্রেড করতে সক্ষম হবে কিনা তা স্পষ্ট নয়, এটির পরে অবশ্যই এটি কোনও ছাড়াই না।

কোন নতুন হুয়াওয়ে বা অনার মডেল Google পরিষেবাগুলির সাথে প্রবর্তন করতে সক্ষম হবে। যে সবচেয়ে stings যে কোন অ্যাপ্লিকেশন দোকান হয়। হুয়াওয়েই তাদের অ্যাপ স্টোরগুলি ব্যবহার করতে আমাজন বা এপিকের দিকে ঘুরে আসতে পারে না, সেই দুটি গুগল হিসাবে একই নিয়ম দ্বারা আবদ্ধ।

কোন অ্যাপ্লিকেশন এবং গেমগুলি ইনস্টল করতে পারে এমন কোন ফোন কিনতে হবে? এমন একটি ফোন কেন কিনবে যা কোনও বড় আপগ্রেড না পেতে পারে?

নিশ্চিত, হুয়াওয়ে এবং অনার ফোনগুলি চীনে গুগল ছাড়াও জরিমানা করছে, কিন্তু এটি নিজস্ব সামগ্রী – অ্যাপ্লিকেশন, গেমস, সোশ্যাল নেটওয়ার্ক এবং ইউটিলিটিগুলি (উদাহরণস্বরূপ মানচিত্র) দিয়ে বন্ধ হওয়া বাজার।

ব্যবহারকারীদের এই উন্নয়ন থেকে হারান। হুয়াওয়ে মোবাইল ক্যামেরাগুলির সামনের অংশে ছিল এবং প্রিমিয়াম বাজারে অ্যাপল / স্যামসাং দ্বিপাক্ষিকতাকে ভেঙে ফেলেছিল। অনার ফোনগুলি স্যামসাং, জিয়াওমি এবং অন্যান্যদের মাঝামাঝি অংশে একটি বিকল্প প্রস্তাব করে।

গুগল এই এক্সচেঞ্জ থেকেও হারিয়ে গেছে যেমনটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের তার পরিষেবাদিতে ফানেল করার উপায় ছিল। Huawei এবং Honor তাদের ব্যবহারকারীদের একটি উল্লেখযোগ্য অংশ তৈরি, কিন্তু বাজার এগিয়ে যাচ্ছে (কমপক্ষে অস্থায়ীভাবে) চুক্তি করবে।

অ্যান্ড্রয়েড এর ব্র্যান্ড খুব খারাপ ছিল। কতজন নির্মাতা ভাবছেন যে তারা যদি পরবর্তী হয় তবে তাদের পরিকল্পনা থাকা উচিত?

হুয়াওয়েতে প্ল্যান বি রয়েছে, এটি একটি হাউস অপারেটিং সিস্টেম “হংকমেন” নামে পরিচিত। এটি প্রধান সময় জন্য প্রস্তুত কিনা তা অন্য প্রশ্ন। স্যামসন একইভাবে টিজেনের সাথে তার বিটগুলি হেজ করেছে, কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিয়েছে যে অ্যান্ড্রয়েড ফোনগুলি আরো বেশি পছন্দসই।

এই সব কম্পোনেন্ট সরবরাহকারীদের সঙ্গে ক্ষয় ক্ষয় করা হবে। হুয়াওয়েতে তার নিজস্ব চিপসেট এবং মোডেম রয়েছে তবে এতে সবকিছু নেই। উদাহরণস্বরূপ, পি 30 প্রো মাইক্রন মেমরি ব্যবহার করে, কিন্তু মাইক্রন কোম্পানিগুলির মধ্যে যোগদান করে যা হুয়াওয়েতে আর বিক্রি করে না।

হুয়াওয়ে পি 30 প্রো মাদারবোর্ডে মাইক্রন স্টোরেজ চিপ (আইফিক্স্ট দ্বারা চিত্র)
হুয়াওয়ে পি 30 প্রো মাদারবোর্ডে মাইক্রন স্টোরেজ চিপ (আইফিক্স্ট দ্বারা চিত্র)

এখন যারা উপাদান সরবরাহকারী তাদের পণ্য জন্য নতুন ক্রেতাদের খুঁজতে হবে। এবং হুয়াওয়ে নতুন সরবরাহকারী খুঁজে পেতে হবে। এটি অবশ্যই চীন তৈরির জন্য বন্ধ করবে না, এমনকি এটি শুধুমাত্র চীনের জন্যই। তবে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে, যা সময় নেবে, এবং হুয়াওয়ে একটি ভাল মূল্যের আলোচনার পক্ষে দৃঢ় অবস্থানের মধ্যে নেই।

বিজয়ী

অন্যান্য স্মার্টফোন প্রস্তুতকারকদের কম প্রতিযোগিতা আছে। Xiaomi এবং BKK এর Oppo এবং Realme ইউরোপ এবং দক্ষিণ পূর্ব এশিয়ার মধ্যে প্রসারিত ব্যস্ত এবং হুয়াওয়ে এবং অনার দ্বারা বামে বাজারে ফাঁক gobble খুশি হবে।

এটি হাউওয়েতে বাড়ির বাজারে আরো মনোযোগ দিতে পারে, যার অর্থ চীনা ভোক্তাদের জন্য একটি ভাল চুক্তি। স্বল্পমেয়াদী, তারা ভাল পুলিশ পাবেন। দীর্ঘমেয়াদী, একটি দুর্বল হুয়াওয়ে চীনা বাজারে প্রতিযোগিতা হ্রাস করবে এবং এটি সাধারণত ক্রেতাদের পক্ষে খারাপ।

এটা সব খারাপ না, বিশ্বব্যাপী সমস্ত ব্যবহারকারী এই থেকে কিছু লাভ করতে পারে। স্মার্টফোনের অপারেটিং সিস্টেমটি কেবল অ্যান্ড্রয়েডে সঙ্কুচিত হয়ে গেছে (অ্যাপল নিজের নিজের জগতে বাস করে), কিন্তু এগিয়ে যাচ্ছে, আমরা দেখতে পাচ্ছি যে কোম্পানিগুলি ” দ্বিতীয় ওএস ” ফোনে আরও বেশি প্রচেষ্টা চালায়।

সিম্বিয়ান (ফিনল্যান্ডের নোকিয়া মালিকানাধীন) না ওয়েবপোস (কোরিয়ার এলজি মালিকানাধীন) মার্কিন যুক্তরাষ্ট্র / চীন বাণিজ্য যুদ্ধে লিভারেজ হিসাবে ব্যবহার করা যেতে পারে।

এই সব দ্রুত গাট্টা হতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্র যদি তার সিদ্ধান্তকে বিপরীত করে তবে জিনিসগুলি স্বাভাবিক হিসাবে এগিয়ে যাবে (ভাল, হাউওয়ে এর কাজ ছাড়াও ইন-হাউস ওএস-তে আরও তহবিল পেতে)। যদি এটি কয়েক মাস বা তার বেশি সময় ধরে চলতে থাকে তবে স্মার্টফোনের নির্মাতা এবং ক্রেতাদের একইভাবে একটি নতুন বাস্তবতাটি সামঞ্জস্য করতে হবে।

Comments are closed.