ক্রেডিট সুয়েস, সিটিগ্রুপ সুস্থ Q3 এর ফলাফল সত্ত্বেও ভারত ফরজের জন্য লক্ষ্যমাত্রা কাটছে – Moneycontrol.com
ক্রেডিট সুয়েস, সিটিগ্রুপ সুস্থ Q3 এর ফলাফল সত্ত্বেও ভারত ফরজের জন্য লক্ষ্যমাত্রা কাটছে – Moneycontrol.com
February 14, 2019
3,500 কোটি টাকা ভারত ২২ অতিরিক্ত অফার খোলে: আপনি কি বিনিয়োগ করবেন? – অর্থনৈতিক টাইমস
3,500 কোটি টাকা ভারত ২২ অতিরিক্ত অফার খোলে: আপনি কি বিনিয়োগ করবেন? – অর্থনৈতিক টাইমস
February 14, 2019
আইটি কর্মীদের দ্বিগুণ বৃদ্ধির জন্য সেট – অর্থনৈতিক টাইমস

নয়া দিল্লি | কলকাতা: ইনফরমেশন টেকনোলজি সেক্টর পেশাদাররা বার্ষিক ভাল আশা করতে পারে

বাড়তি

গত বছরের তুলনায় এই বছর, পাশাপাশি মেশিন লার্নিং এবং রোবোটিক্সের মতো উদীয়মান অংশগুলিতে ক্রমবর্ধমান চাহিদার কারণে আরো সুযোগ, শিল্প সমিতি

Nasscom

এবং ক্ষতিপূরণ বিশেষজ্ঞদের।

গত বছর, নাসকম (সফটওয়্যার ও পরিষেবাদি সংস্থার জাতীয় সংস্থার) অনুসারে আইটি শিল্পের গড় বেতন বৃদ্ধি 6-8% ছিল।

“এই বছর আইটি শিল্প জুড়ে 8-10% বৃদ্ধি দেখতে পাবে, তবে ন্যাশনাল প্রযুক্তির প্রতিভাটি গড় পারফরম্যান্সের বৃদ্ধি দ্বিগুণ হতে পারে,” নাসকমের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সঙ্গীতা গুপ্ত বলেন।

পেশাগত সেবা সংস্থা এওন এবং মানব সম্পদ পরামর্শকারী সংস্থা মার্সারও এর জন্য বৃদ্ধি পেয়েছেন

আইটি সেক্টর

প্রায় 10%। তবে কৃত্রিম বুদ্ধিমত্তা, সাইবার নিরাপত্তা এবং ব্লক শৃঙ্খলের ক্ষেত্রে শীর্ষস্থানীয় অভিনেতা এবং বিশেষ দক্ষতার সাথে যারা ২0% পর্যন্ত উচ্চ বেতন বাড়ানোর নির্দেশ দেয়।

২01২ সালের জুনে ২019 সালের বাজেটের তুলনায় ২011 সালের তুলনায় আইটি সেক্টরের গড় হার প্রায় 9 .8% এ উন্নীত হয়। এতে বলা হয়েছে, তথ্যটি ইতিবাচক পক্ষপাত দেখাচ্ছে এবং আগামী মাসের শেষ প্রজেক্টগুলি প্রায় 10% হতে পারে।

“আইটি শিল্প গত বছর তুলনায় 0.6% বেতন বৃদ্ধি সঙ্গে এই বছর একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি প্রদর্শন করা হয়। অ্যানন ইন্ডিয়া কনসাল্টিংয়ের সিনিয়র কনসালট্যান্ট অনিীবন গুপ্ত বলেন, ব্যবসা দৃষ্টিভঙ্গি অটোমেশন, বিশ্লেষণ, গভীর ডোমেন দক্ষতা এবং ক্লাউড স্থাপনার উপর মনোযোগ নিবদ্ধ করে সমাধানগুলির একটি বড় পদক্ষেপের দ্বারা চালিত আপসিং প্রদর্শন করে।

সেক্টর নিয়োগের একটি আপতিক দেখতে প্রত্যাশিত হয়। নাসকমের গুপ্ত বলেন, “২017-18-18 সালে প্যান্ট-আপ চাহিদা ছিল, যখন বেশিরভাগ কোম্পানি তাদের নিয়োগের পরিকল্পনা চালিয়ে যাচ্ছিল, কিন্তু এই বছর আমরা আইটি খাতে জুড়ে ভাড়া নিচ্ছি।”

উদাহরণস্বরূপ, ২011-18-18 সালে 44,000 এর তুলনায় ইনফোসিস এই আর্থিক বছরের প্রথম নয় মাসে 55,000 জনকে ভাড়া করেছিল। “২018 সালের ডিসেম্বরে, ২01২ সালের মার্চের শেষ নাগাদ ২,00,100 কর্মীদের তুলনায় আমাদের মোট কর্মীদের 2,25,500 জন দাঁড়িয়েছে,” মানব সম্পদ সংস্থার প্রধান রিচার্ড লোবো বলেছেন

ইনফোসিস

এএমডি-এ সিস্টেম ডিজাইন ইঞ্জিনিয়ারিংয়ের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট জয় হীরমথ বলেন, ২011 সালের মধ্যে ২019 সালের আইটি শিল্পের জন্য একটি ভাল বছর হতে পারে বলে আশা করা হচ্ছে কারণ যোগ্য প্রকৌশলীদের বিশ্বব্যাপী চাহিদা বাড়ছে এবং প্রকৌশল প্রতিভাতে ভারত একটি পাওয়ারহাউস হিসাবে স্বীকৃত। “অনেক প্রকৌশলী এবং ছাত্র সক্রিয়ভাবে এআই এবং এমএল মত নতুন প্রযুক্তি শেখার মাধ্যমে তাদের দক্ষতা বর্তমান রাখতে প্রচেষ্টার মধ্যে স্থাপন করা হয়।”

বিশেষজ্ঞরা বলেন, কোম্পানিগুলি প্রতিভা বজায় রাখতে চায়, স্বল্পমেয়াদী প্রণোদনা এবং উচ্চতর বিবেচনার ব্যয়গুলি নতুন বয়স দক্ষতার সাথে অভিনয়কারী এবং কর্মচারীদের পুরস্কৃত করার জন্য ব্যবহার করা হচ্ছে। একই সময়ে, তারা বলেন, মার্জিন চাপের অধীন সেক্টরের একটি অংশটি ঐতিহ্যবাহী দক্ষতার জন্য বেতন অনুমোদনের ক্ষেত্রে আরো রক্ষণশীল পদ্ধতি গ্রহণ করছে।

Mercer estimates 10% এর সামগ্রিক বর্ধন পূর্বাভাস প্রস্তাব করে, ২018-08 সালে 10% এর বিপরীতে 10.5%, আইটি পরিষেবাদিতে 9 .5% (গত বছর 8% এর তুলনায়) এবং ভারতের সদর দপ্তর সংস্থাগুলির জন্য 8% (6.5% গত বছর).

“স্পষ্টতই, এই শিল্পটি ২018 সালের তুলনায় দেখছে এবং ভিন্ন ভিন্ন পুরস্কারের উপর নজর রাখছে”, মানসী সিংহল, মার্জারে উচ্চ প্রযুক্তির, গতিশীলতা এবং শ্রীলঙ্কার জন্য পরামর্শদানকারী নেতা বলেছিলেন।

উইলিস টাওয়ারস ওয়াটসন গবেষণায় দেখা গেছে যে শীর্ষস্থানীয় কর্মীদের জন্য নিয়োগকর্তারা তাদের বাজেটের প্রায় 40% সরাইয়া রেখেছেন। উইলিস টাওয়ারস ওয়াটসন ইন্ডিয়া এর পরিচালক, পুরস্কার, আরিভিন ইউস্রেট বলেছেন, “শীর্ষ অভিনেতাদের জন্য প্রকৃত বৃদ্ধি 1২% -পৃষ্ঠায় হতে পারে এবং এটি ২0% পর্যন্ত বাড়তে পারে এবং গড়ের জন্য এটি প্রায় 8% পর্যন্ত হতে পারে”।

ফার্স্ট মুম্বাই কনসাল্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক শেখর পুরোহিত বলেন, আইটি ও আইটি-সক্ষম সেক্টর উভয় ক্ষেত্রে বেতন বৃদ্ধি পেয়েছে 9.5 থেকে 9 .7%।

“বেতন বৃদ্ধি এখন ব্যয়-রাজস্ব মেট্রিকের সাথে সংযুক্ত। মার্জিনগুলি হ্রাস পেয়েছে এবং ভারতে মুদ্রাস্ফীতি বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিচ্ছে না। সাধারণভাবে, সামগ্রিকভাবে এই ব্যবসার মূলনীতি-চালিত সিদ্ধান্তটি দীর্ঘমেয়াদী শিল্পের জন্য ভাল। ”

Comments are closed.