2019 অক্টোবরে রুশলাইনে অক্টোবরে প্রথমবারের মতো মারুতি আল্টো নতুন জেনের গুপ্তচরবৃত্তি করেছিল
2019 অক্টোবরে রুশলাইনে অক্টোবরে প্রথমবারের মতো মারুতি আল্টো নতুন জেনের গুপ্তচরবৃত্তি করেছিল
February 13, 2019
২1 বছর বয়সী ভারতীয় ইউনিভার্সিটির প্রথম মহিলা মহিলা প্রধান নির্বাহী কর্মকর্তা – টাইমস অফ ইন্ডিয়া
২1 বছর বয়সী ভারতীয় ইউনিভার্সিটির প্রথম মহিলা মহিলা প্রধান নির্বাহী কর্মকর্তা – টাইমস অফ ইন্ডিয়া
February 13, 2019
অনাদায়ী দায়িত্বের জন্য আইআরবিতে 620 কোটি টাকা দাবি করেছে ডিআরআই – অর্থনৈতিক টাইমস

বেঙ্গালুরু: দ

রাজস্ব গোয়েন্দা পরিচালক মো

(ডিআরআই) প্রযুক্তি প্রধানকে নোটিশ জারি করেছে

আইবিএম

দেশে আমদানিকৃত সরঞ্জামের জন্য অপরিশোধিত কাস্টমস ডিউটিগুলিতে 6২0 কোটি টাকা দিতে বলেছে, এ ব্যাপারে তিনজনকে জানানো হয়েছে ইট।

ডিআরআই – ২014 সালে সন্দেহভাজন আন্ডারওয়্যার চালনার তদন্ত শুরু করে – গত সপ্তাহে আইবিএমকে নোটিশ পাঠানো হয়েছে বলে জনগণ জানিয়েছে।

সংস্থা দুটি অতিরিক্ত নোটিশ জারি করেছে, দুইজন লোক বলেছে, যা মোট ঋণের পরিমাণ 900 কোটি টাকা নিতে পারে। ইটি স্বাধীনভাবে এই দাবি যাচাই করতে পারে নি।

6২0 কোটি রুপির 200-পৃষ্ঠার নোটিশ আমেরিকান কোম্পানীর দ্বারা ডিআরআইকে বাদ দেওয়ার শর্তকে জানায়। আইবিএমকে বলা হয়েছে যে এটি হার্ডওয়্যারের সাথে বিক্রি হওয়া অপারেটিং সফ্টওয়্যারের সাথে কাস্টমস শুল্ক পরিশোধ করছে না, পাশাপাশি এই সরঞ্জামটির জন্য ওয়্যারেন্টিটির দায়িত্ব। উপরে উল্লেখিত উত্স অনুসারে, বিভিন্ন ভৌগোলিক অঞ্চল থেকে ভারতের অভ্যন্তরে অভ্যন্তরীণ সংস্থার হস্তান্তর সংক্রান্ত শুল্ক শুল্ক পরিশোধ না করেও অভিযোগ করা হয়েছে।

আইবিএম নির্বাহী, যিনি নামকরণ করতে চান না, তিনি বলেন, ডিআরআই থেকে 6২0 কোটি রুপি পরিশোধের জন্য কোম্পানিটি একটি নোটিশ পেয়েছে। তবে, ব্যক্তিটি ইটিকে উন্নয়নের বিষয়ে জানানো ব্যক্তিদের উল্লেখ করা অন্য দুটি নোটিশ প্রাপ্তির নিশ্চিত করেননি।

আইবিএমের একজন মুখপাত্র নির্দিষ্ট বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করে। ইটি থেকে প্রশ্নের জবাবে মুখপাত্র বলেন, আইবিএম “সর্বোচ্চ নৈতিক মানদন্ডে প্রতিশ্রুতিবদ্ধ এবং তার ব্যবসা পরিচালনার ক্ষেত্রে প্রযোজ্য আইন ও প্রবিধানগুলি মেনে চলতে”।

প্রেস সময় হিসাবে ডিআরআই পাঠানো একটি প্রশ্নের উত্তর অনুপযুক্ত।

ভারতে 100,000 এরও বেশি কর্মী আইবিএম স্থানীয় ব্যবসায়ের জন্য ল্যাপটপ এবং ব্যক্তিগত কম্পিউটার আমদানি করে। এটি সার্ভার এবং মেইনফ্রেম কম্পিউটারগুলিও বিক্রি করে, যা আমদানি করা হয়, যা গ্রাহকদের কাছে অন্তর্ভুক্ত

এইচডিএফসি ব্যাংক

এবং

ভারতী এয়ারটেল

কর বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে ডিআরআই নোটিশের কারণটি আইবিএম রেকর্ডিংয়ের আমদানি এবং রপ্তানির জন্য এক প্রান্তের অধীনে রপ্তানি হিসাবে মৌলিক কিছু হতে পারে, তবে কাস্টমস কর্মকর্তারা বিভিন্ন মাথায় তাদের স্থাপন করতে পারেন।

gr

বাঙ্গালুরু ভিত্তিক ট্যাক্স বিশেষজ্ঞ, যিনি নামকরণ করতে চান না, তিনি বলেন, “আমদানি ও রপ্তানি নিয়ে তারা কীভাবে ট্যাক্স কর্তৃপক্ষ ও আইবিএমের মধ্যে দ্বিমত পোষণ করতে পারে।”

আরেকজন বিশেষজ্ঞ বলেন, মূল্যায়ন কীভাবে করা হয় তার একটি ব্যাখ্যা হতে পারে।

“যখন কোনও সংশ্লিষ্ট পক্ষ থেকে আমদানি হয়, তখন বিশেষ মূল্যনির্ধারণ বেঞ্চ আদেশ থাকে যা অনুসরণ করা আবশ্যক। এটি বলছে যে এই ধরনের আনুষঙ্গিক লেনদেনগুলি কর্তৃপক্ষের কাছে প্রকাশ করা দরকার যে আমদানিটি একটি দৈর্ঘ্যের দৈর্ঘ্যের মূল্যের। ”

আইআরবির বিরুদ্ধে সরকারী সংস্থার উত্থাপিত একমাত্র কর সংক্রান্ত তথ্য ডিআরআই নয়। ২011 সাল থেকে সুপ্রিম কোর্টে কাস্টমস ও সেন্ট্রাল এক্সাইজ কমিশনের বিরুদ্ধে এবং একই বছরে বঙ্গবন্ধুর আয়কর কমিশনারের বৃহত করদাতাদের একক বিরুদ্ধে কোম্পানির একটি নাগরিক আপিল মুলতুবি রয়েছে।

ভারত আইবিএমের জন্য একটি বড় বাজার, যা এককভাবে ২018-08 অর্থবছরে 23,350 কোটি রুপি অর্জন করেছে, যেমন ভারতী এয়ারটেল, তেলঙ্গানা সরকার এবং গ্রাহকদের সেবা প্রদান করছে।

ভোডাফোন

। দেশের জন্য সফ্টওয়্যার প্রতিভা দেশের একটি প্রধান কেন্দ্র। জানুয়ারী মাসে আইবিএম ২018 সালে বিশ্বব্যাপী 9,100 টি পেটেন্ট পেয়েছে, যার ফলে ভারতীয় উদ্ভাবক 800 পেটেন্টের সাথে দ্বিতীয় বৃহত্তম অবদানকারী হিসেবে রয়েছেন।

২013 সালে আইএমবি একটি আয়কর ট্যাক্স বিভাগে ২013 সালের দাবি প্রত্যাহারের পরে একটি বড় ক্ষতিপূরণ পায়, যা $ 814 মিলিয়ন করের মধ্যে দাবি করে। আইবিএম কর্তৃক দায়ের করা ট্যাক্স ছাড়ের বিষয়ে বিভাগের দাবি উত্থাপিত হয়েছে

সফ্টওয়্যার প্রযুক্তি

পার্কস অফ ইন্ডিয়া (এসটিপিআই) নিয়ম যা সফটওয়্যার রপ্তানির উপর দৃষ্টি নিবদ্ধ করে এমন সংস্থার জন্য ট্যাক্স ছুটির অনুমতি দেয়।

Comments are closed.