ওয়াশিংটন স্টেটের হাজার হাজার টাকায় ভ্যাকসিন ছাড়ের শুনানি চলছে – healthfreedomidaho.org
ওয়াশিংটন স্টেটের হাজার হাজার টাকায় ভ্যাকসিন ছাড়ের শুনানি চলছে – healthfreedomidaho.org
February 10, 2019
ব্যায়াম ইরিসিন তৈরি করে আল্জ্হেইমের বিরুদ্ধে সুরক্ষা – বিশেষজ্ঞ চিকিৎসা সংলাপ
ব্যায়াম ইরিসিন তৈরি করে আল্জ্হেইমের বিরুদ্ধে সুরক্ষা – বিশেষজ্ঞ চিকিৎসা সংলাপ
February 10, 2019
হার্ট ম্যাট্রিক্স, আপনাকে এই ডায়েটারি সুপারিশগুলি অনুসরণ করতে হবে – ডাক্তার এনডিটিভি

উচ্চ রক্তচাপ, উচ্চ কলেস্টেরলের মাত্রা, স্থূলতা, শারীরিকভাবে নিষ্ক্রিয় এবং ধূমপান হৃদরোগের পিছনে মূল কারণ

Heart Patients, You Must Follow These Dietary Recommendations

নিয়মিত শারীরিক ক্রিয়াকলাপ আপনার হৃদয় স্বাস্থ্যের উপর অসংখ্য সুবিধা আছে।

দিগ

  1. পৃথিবীর সমস্ত মৃত্যুর এক তৃতীয়াংশ হৃদরোগের কারণ।
  2. আপনার অস্বাস্থ্যকর জীবনধারা পছন্দ ditching কী
  3. আপনি লবণ ফিরে কাটা উচিত

পৃথিবীর সমস্ত মৃত্যুর এক তৃতীয়াংশ হৃদরোগের কারণ। হৃদরোগে রক্ত ​​সরবরাহকারী ধমনী এবং রক্তবাহী পদার্থগুলি ব্লক করা হয়। তারা প্লেক, ধমনী এবং রক্তবাহী জাহাজে একটি মোমের পদার্থের বিকাশের সাথে অবরুদ্ধ। প্রশ্ন উঠেছে প্লেক ধমনী এবং রক্তবাহী জাহাজের বিকাশের কারণ কী? উচ্চ রক্তচাপ, উচ্চ কলেস্টেরলের মাত্রা, স্থূলতা, শারীরিকভাবে নিষ্ক্রিয় এবং ধূমপান হচ্ছে এটির মূল কারণ। এটি সময়কাল ধরে প্লেক সংশ্লেষণের দিকে পরিচালিত করে। আপনার স্বাস্থ্য প্রতি কোন ধরনের অবহেলা প্রধান অবদানকারী হয়। আপনার অস্বাস্থ্যকর জীবনধারা পছন্দ ditching কী। ধূমপান ও মদ্যপান থেকে নিয়মিত ব্যায়াম করা এবং প্রশংসা করা উচিত।

qo0pmh8

আপনার স্বাস্থ্যের প্রতি কোন ধরনের অবহেলা হৃদরোগের প্রতি প্রধান অবদানকারী
ছবি ক্রেডিট: iStock

এছাড়াও পড়ুন: Widowmaker হার্ট অ্যাটাক কিছু সাধারণ টিপস এবং লক্ষণ

এখানে হৃদরোগীদের দ্বারা অনুসরণ করা কয়েকটি খাদ্যতালিকাগত সুপারিশ:

1) সম্পূরক ফ্যাটি অ্যাসিড গ্রহণে ফ্যাট ফ্যাটে কম ফ্যাট ডেইরি বা স্কিমড দুধ (1-2 শতাংশ) পূর্ণ চর্বি দুধ বেছে নিন যা আপনাকে ধমনী ক্লোজিংয়ের প্রবণতা সৃষ্টি করতে পারে।

2) সম্পূর্ণরূপে খাদ্য আইটেম বা মুদি আইটেম যা ট্রান্স-ফ্যাট বা হাইড্রোজেনেটেড ফ্যাট ধারণকারী এড়ানো। এই চর্বিগুলি আপনার এলডিএল (খারাপ কলেস্টেরল) এবং নিম্ন HDL (ভাল কলেস্টেরল) বাড়াতে দায়ী। এই পাওয়া যায় – জ্যাম, কেক, pastries, কুকিজ, মাখন, মেয়োনিস, এবং মার্জিন।

3) নিয়মিতভাবে সালমন এবং ম্যাকেরেলের মতো ফ্যাটি মাছ ব্যবহার করুন কারণ এতে প্রচুর পরিমাণে ওমেগা -3 ফ্যাটি অ্যাসিড রয়েছে যা ভাল কলেস্টেরলের মাত্রাগুলিকে উন্নীত করে এবং ধমনী ও রক্তবাহী পাত্রগুলিতে প্লেক বিকাশে বাধা দেয় এবং তাদের ক্ষতি থেকে মুক্ত রাখে।

4) রসুন একটি যৌগ বলা allicin যা উচ্চ রক্তচাপ নিচের দিকে পরিচিত রয়েছে। এটি খারাপ কলেস্টেরল, এলডিএল হ্রাসে সহায়তা করে যা মানুষের মধ্যে হৃদরোগের কারণগুলির মধ্যে একটি।

5) ফ্লেক্স বীজ সুপার খাবারের আরেকটি রূপ যা উচ্চ ওমেগা 3 ফ্যাটি অ্যাসিডের গর্ব, যা হৃদরোগকে উন্নত করার জন্য এবং কোন প্রদাহকে কমাতে ভাল। আপনি দৈনিক এক থেকে দুই চা চামচ flaxseeds গ্রাস করতে পারেন। তাদের খাওয়া সর্বোত্তম উপায় শুষ্ক রোস্টিং দ্বারা এবং তারপর একটি সূক্ষ্ম পাউডার মধ্যে তাদের গ্রাস করা হয়। এই গুঁড়া আপনার curries, সূপ, সালাদ বা আটা টি যোগ করা যেতে পারে।

6) লবণ ফিরে কাটা। দুই হাজার মিলিগ্রাম সোডিয়াম বেশি খাওয়ার লক্ষ্য রাখুন, যা প্রায় প্রতিদিন অর্ধেক চা চামচ লবণের সমান। যদি আপনার ধ্রুবক উচ্চ রক্তচাপ থাকে তবে আপনাকে দৈনন্দিন ভিত্তিতে তিন-চতুর্থাংশ চিনির পরিমাণে লবণ গ্রহণ কমিয়ে দিতে হবে।

7) ক্লিনিকাল গবেষণায় প্রতিদিন কমপক্ষে ২5 গ্রাম সোয়া প্রোটিন খাওয়া মোট এবং এলডিএল কোলেস্টেরল কমিয়ে দেখায়। সোয় বীজ, সোয়া নুগেটস, তোফু বা টেম্পে খাবার খেতে আপনার খাদ্যের সয়াবিনতা নিশ্চিত করুন।

8) গোটা শস্য quinoa মত শস্য, জীবাণু, endosperm এবং ভুসি পুষ্টির সমৃদ্ধ যন্ত্রাংশ সব ধারণ করে। কুইনোতে ভাল কোলেস্টেরলের মাত্রা কমাতে এবং উচ্চ রক্তচাপের হ্রাসপ্রাপ্ত মাত্রায়ও প্রচুর পরিমাণে ফাইবার থাকে।

9) গভীর রঙের ফল এবং সবজি যেমন স্পিনিক, গাজর, পীচ এবং ব্লুবেরিগুলি বেশি খাবেন কারণ এতে সাধারণত অন্যদের তুলনায় অধিক পরিমাণে পুষ্টিকর উপাদান থাকে।

10) ফলের রস পরিবর্তে একটি সম্পূর্ণ ফল খান কারণ ফলের রস খাদ্যের ফাইবারের কল্যাণ থেকে বঞ্চিত, যা রক্তের কোলেস্টেরলকে কমিয়ে এবং স্যাটিশন উন্নত করার জন্য অপরিহার্য।

11) অগ্রিম আপনার মেনু পরিকল্পনা। খাবার এবং খাবারের জন্য, রঙিন সবজি, ফল এবং পুরো শস্যের উপর জোর দেওয়া। কোঁকড়া প্রোটিন উত্স এবং সুস্থ চর্বি উপর ফোকাস। আপনার অংশ আকার দেখুন এবং যোগ লবণ কম খাবার নির্বাচন করুন।

12) আপনার ডায়েটে চিয়া বীজ অন্তর্ভুক্ত করুন। এই superfood এছাড়াও হৃদয়-সুস্থ প্রোটিন, খনিজ, এবং অ্যান্টিঅক্সিডেন্টসমূহের মত ক্যালসিয়াম, লোহা, ফাইবার, এবং ম্যাগনেসিয়াম সঙ্গে লোড করা হয়।

13) ধূমপান ছেড়ে। ধূমপান হৃদরোগের বিকাশের জন্য শীর্ষ নিয়ন্ত্রক ঝুঁকি ফ্যাক্টর। ধূমপান আপনার ধমনীর আস্তরণের ক্ষতি করতে পারে এবং এটি এথেরোমা নামে ফ্যাটি পদার্থ তৈরি করতে পারে।

14) চলন্ত রাখা। নিয়মিত শারীরিক ক্রিয়াকলাপ আপনার হৃদয় স্বাস্থ্যের উপর অসংখ্য সুবিধা আছে। আপনি যে কাজটি উপভোগ করেন বা হৃদয় থেকে আক্ষরিক ভালোবাসেন সেটি চয়ন করুন যাতে আপনার হৃদয় আপনাকে আবার ভালোবাসতে পারে। প্রতিদিন অন্তত 30 মিনিটের জন্য সপ্তাহে পাঁচবার শারীরিক ক্রিয়াকলাপে ব্যস্ত থাকা নিশ্চিত করুন। এছাড়াও, নিশ্চিত হোন যে আপনি কখনই আপনার সকালের নাস্তা এড়িয়ে যান যাতে নিয়মিত ব্যায়াম থেরাপিতে ব্যায়াম করতে আপনার যথেষ্ট শক্তি থাকে।

15) নিয়মিত স্ক্রিন পান। আপনার সংখ্যা একটি ট্যাব রাখা গুরুত্বপূর্ণ। বিশেষ করে আপনার রক্তচাপ, রক্ত ​​শর্করা, কোলেস্টেরল এবং ট্রাইগ্লিসারাইডগুলির জন্য ডায়াগনস্টিক চেক-আপের সাথে নিজেকে নিয়মিত রাখুন। এছাড়াও, এই পরামিতিগুলির উন্নতির একটি ট্র্যাক রেকর্ড রাখুন। এটি একটি চমৎকার প্রেরণা হিসাবে পরিবেশন করা হবে, এবং দীর্ঘ রান আপনি স্বাস্থ্যকর রাখা হবে।

উপসংহার জন্য, আমরা স্বাস্থ্যকর খাবার খাওয়ার উপর জোর দেওয়া। উপরে তালিকাতে অন্তর্ভুক্ত খাবার অবশ্যই অবশ্যই আপনার ডায়েটে এক ভাবে বা অন্যটিতে অন্তর্ভুক্ত করা উচিত। অস্বাস্থ্যকর খাবারগুলি কাটুন এবং এটি কেবল আপনার হৃদয়কে স্বাস্থ্যকর রাখতে সাহায্য করবে না বরং অন্যান্য স্বাস্থ্য ঝুঁকিগুলি কমিয়ে দেবে।

এছাড়াও পড়ুন: 7 একটি স্বাস্থ্যকর হার্ট জন্য প্রাকৃতিক কোলেস্টেরল Reducers

(নমি আগরওয়াল একজন সেলিব্রিটি পুষ্টিবিদ)

Disclaimer: এই নিবন্ধটি মধ্যে প্রকাশ মতামত লেখক ব্যক্তিগত মতামত। এনডিটিভি এই নিবন্ধটির কোনও তথ্যের সঠিকতা, সম্পূর্ণতা, উপযুক্ততা বা বৈধতার জন্য দায়ী নয়। সমস্ত তথ্য একটি হিসাবে ভিত্তিতে প্রদান করা হয়। প্রবন্ধে উপস্থিত তথ্য, তথ্য বা মতামত এনডিটিভির মতামত প্রতিফলিত করে না এবং এনডিটিভি তার জন্য কোন দায়বদ্ধতা বা দায় স্বীকার করে না।

চিকিৎসক স্বাস্থ্য টিভি, স্বাস্থ্য পরিকল্পনা এবং সুস্থ জীবনযাপন, খাদ্য পরিকল্পনা, তথ্যপূর্ণ ভিডিও ইত্যাদি বিষয়ে বিশেষজ্ঞ পরামর্শ সহ আপনার স্বাস্থ্যের প্রয়োজনীয় সমস্ত স্বাস্থ্যের প্রয়োজনীয়তাগুলির জন্য এক স্টপ সাইট। আপনি স্বাস্থ্য সমস্যাগুলির বিষয়ে আপনার সবচেয়ে প্রাসঙ্গিক এবং সঠিক তথ্য পেতে পারেন। যেমন ডায়াবেটিস , ক্যান্সার , গর্ভাবস্থা , এইচআইভি এবং এইডস , ওজন হ্রাস এবং অন্যান্য জীবনধারা রোগ। আমাদের 350 টির বেশি বিশেষজ্ঞের একটি প্যানেল রয়েছে যারা আমাদের মূল্যবান ইনপুট সরবরাহ করে এবং স্বাস্থ্যসেবা বিশ্বের সর্বশেষে আমাদের কাছে আনয়ন করে সামগ্রী বিকাশে সহায়তা করে।

Comments are closed.