মেয়ো ক্লিনিক মিনিট: স্ট্যাটিন সম্পর্কে ভুল ধারণা – মেয়ো ক্লিনিক
মেয়ো ক্লিনিক মিনিট: স্ট্যাটিন সম্পর্কে ভুল ধারণা – মেয়ো ক্লিনিক
February 9, 2019
সংবাদ বিশ্লেষণ: আমেরিকান এডস গ্রুপের আশ্চর্যের সাথে প্রতিক্রিয়া, ট্রামের প্রতিশ্রুতির পর রাগ – জিনহুয়া | ইংরেজী.এনউজসিএন – জিনহুয়া
February 9, 2019
ওয়াইন আগে বিয়ার? এটি একটি হ্যাঙ্গআভারে কোন পার্থক্য করে না – Myjoyonline.com

“ওয়াইনের আগে বিয়ার এবং আপনি ভাল বোধ করবেন, বিয়ারের আগে মদ পান করবেন এবং আপনি কোমর বোধ করবেন” – আমাদের পানীয়গুলি “মিশ্রণ” করার সময় এই সময়ে-সম্মানিত টিপ দ্বারা শপথ নিতে পারে।

কিন্তু একটি নতুন গবেষণায় ধারণা করা হয়েছে যে আমাদের মদ্যপ পানীয়ের অর্ডার একটি হ্যাংওভারের তীব্রতা প্রভাবিত করে।

তত্ত্বটি পরীক্ষা করার জন্য, তারা 90 সপ্তাহের শিক্ষার্থীদের বিভিন্ন আদেশে পানীয় সরবরাহ করে, এক সপ্তাহ পরে অর্ডারটি স্যুইচ করে।

গবেষণায় দেখা গেছে যে মাতাল মানুষরা কতটা অনুভব করে এবং পরের দিনের জন্য তারা সেরা উল্লিখিত সরবরাহ করে।

বিজ্ঞানীরা বলছেন, খারাপ হ্যাংওভারের সম্ভাবনা হ্রাস করার জন্য লোকেদের এই “লাল পতাকা” মনোযোগ দিতে হবে।

পরীক্ষা বয়স বয়সী ‘জ্ঞান’

আমাদের মধ্যে অনেকেই হ্যানওভারকে কী বাধা দেয় সে সম্পর্কে আমাদের নিজস্ব ধারণা থাকবে অথবা এটি শুরু হওয়ার পরে এটি আরও বেশি কার্যকর হবে।

কিন্তু আশ্চর্যজনকভাবে সামান্যই হ্যালোওভারের কারণ কী তা বোঝা যায় এবং বিজ্ঞানের কোনও কার্যকর কার্যকর প্রতিকার পাওয়া যায় নি।

তাই আমরা যে মাদকদ্রব্য পানিতে অর্ডার পেয়েছি তার পরের দিন আমরা কেমন বোধ করি, সেই বিজ্ঞতার পরীক্ষা করার জন্য, বিজ্ঞানীরা 19 থেকে 40 বছর বয়সের 90 জন ছাত্রীকে জার্মানির উইথেন / হারডেডে বিশ্ববিদ্যালয় থেকে ধরে নিয়ে তিনটি গ্রুপে বিভক্ত করেছেন:

  • প্রথম গ্রুপটি প্রায় দেড় পিন্টের লেজার পান করে, এরপর চারটি বড় চশমা সাদা ওয়াইন পান
  • দ্বিতীয় অ্যালকোহল একই পরিমাণ ছিল, কিন্তু বিপরীত ক্রম
  • তৃতীয় শুধুমাত্র বিয়ার বা ওয়াইন ছিল (একটি নিয়ন্ত্রণ গ্রুপ)

এক সপ্তাহ পরে, প্রথম দুই দলের অংশগ্রহণকারীরা ঘুরে বেড়ায়, যখন নিয়ন্ত্রণ গ্রুপের অন্যান্য মদ্যপ পানীয়ে পরিবর্তিত হয়।

প্রতিটি গবেষক দিনের শেষে তারা কত মাতাল ছিল এবং অংশগ্রহণকারীদের রাতারাতি চিকিত্সার অধীনে রাখা হয়েছিল তা বিচার করার জন্য বলা হয়েছিল।

পানির ক্রম পরিবর্তন করলে হ্যালোওভার স্কোরগুলিতে কোন উল্লেখযোগ্য পার্থক্য হয়নি, যা একটি প্রশ্নাবলী ব্যবহার করে পরিমাপ করা হয়েছিল, গবেষণায় দেখা গেছে।

বয়স, শরীরের ওজন, মদ্যপান অভ্যাস এবং প্রায়শই লোকেরা হ্যালোভার্সের মতো কতগুলি বিষয় নিয়ে হংসভার তীব্রতার পূর্বাভাস করতে পারেনি।

যাইহোক, পুরুষদের মধ্যে পুরুষের তুলনায় সামান্য খারাপ hangovers থাকার সঙ্গে লিঙ্গ, মধ্যে একটি পার্থক্য ছিল।

জার্মানির উইথেন / হেরদেক বিশ্ববিদ্যালয় থেকে জোরান কোচিং, যিনি কাগজটির প্রথম লেখক ছিলেন, তিনি বলেন: “পরের দিন আপনি কতটা দুঃখজনক বোধ করবেন তা ভবিষ্যদ্বাণী করার একমাত্র নির্ভরযোগ্য উপায় হল আপনি কতটা মাতাল এবং অসুস্থ কিনা তা নিয়ে। আমরা সব এই লাল পতাকা খেতে যখন মনোযোগ দিতে হবে। ”

‘পূর্ব সতর্কতা ব্যবস্থা’

যদিও হ্যাংওভারগুলি বিজ্ঞানের দ্বারা ভালভাবে বোঝা যায় না তবে এটি হ’ল ডিহাইড্রেশন, আমাদের ইমিউন সিস্টেম, এবং আমাদের বিপাক এবং হরমোনগুলির ব্যাঘাতকে অন্তর্ভুক্ত করে।

রঙিন এবং স্বাদগুলি হ্যালোওভারকে আরও খারাপ করে তুলতে পারে, যা একই ঘনত্বের পানীয়গুলি আরও গুরুতর হ্যাংওভারের কারণ হতে পারে তা ব্যাখ্যা করতে পারে।

গবেষণার এক গবেষণায় দেখা গেছে যে উল্টানো যারা খারাপ হ্যাংওভার বেশি হওয়ার সম্ভাবনা বেশি ছিল।

তাই এর মানে কি যে তথাকথিত “কৌশলগত চন্দ্র” – যেখানে মানুষ ইচ্ছাকৃতভাবে হ্যালোওভার কমিয়ে বা নিজেদেরকে কম মাতাল করার জন্য অ্যালকোহল পরিত্যাগ করে – তা কি একটি পৌরাণিক ঘটনা?

কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের গবেষণার সিনিয়র লেখক ড। কে হেনসেল বলেছেন, নিজেকে মদ খাওয়ানো মানে বোঝা যায় যে এটির কম অংশ শরীরের মধ্যে শোষিত হবে, যা আপনাকে পরের দিন আরও ভাল মনে করতে পারে।

কিন্তু ডাঃ হেন্সেল বলেন, তিনি এখনও এটি সুপারিশ করবেন না।

“যদি আপনি এমন কোনও স্থানে পৌঁছান যেখানে আপনার অসুস্থ হওয়ার দরকার হয় তবে আপনি সম্ভবত কোনও বিনিময়ের বিন্দু পাস করেছেন না”।

যাইহোক, তারা যতটা অপ্রীতিকর, হ্যাংওভারগুলি একটি উদ্দেশ্য পরিবেশন করে – বিশেষজ্ঞরা বলে যে তারা প্রকৃতির সতর্কতা ব্যবস্থা যা আমাদের কম পান করার জন্য উৎসাহিত করে।

গবেষণা আমেরিকান ক্লিনিকাল ক্লিনিকাল পুষ্টি প্রকাশিত হয়।


একটি হ্যাঙ্গআউট এড়াতে টিপস

একবার আপনার হ্যাঙ্গআভার থাকলে, কোন ম্যাজিক নিরাময় নেই, যদিও রিহাইড্রিয়েটিং, প্যারাসিটামোল এবং ইবুপ্রোফেন এবং মিষ্টি খাবারের মতো ব্যথাগুলি আপনার কিছু অস্বস্তি সহজ করতে পারে।

কিন্তু প্রথম ধাপে এক হওয়ার সম্ভাবনা হ্রাস করার জন্য আপনি পদক্ষেপ গ্রহণ করতে পারেন – কম পান করা।

এই অন্তর্ভুক্ত:

  • খালি পেট না পান
  • অন্ধকার রঙের পানীয়গুলি পান না যদি আপনি এটি দেখে থাকেন যে আপনি তাদের জন্য সংবেদনশীল (তারা এমন রাসায়নিকগুলি ধারণ করে যা মস্তিষ্কে রক্তবাহী পদার্থ এবং টিস্যুকে জ্বালিয়ে দেয় এবং একটি হ্যাংওভারকে আরও খারাপ করে তোলে)
  • প্রতিটি মদ্যপ পানীয় মধ্যে পানীয় জল বা অ- fizzy নরম পানীয়
  • আপনি ঘুমাতে যাওয়ার আগে পানির পিন বা পানি পান করুন

Comments are closed.