লিওনেল মেসি মার্সার শীর্ষ “2018 এর শীর্ষ 100” তালিকায় শীর্ষে আছেন – বারকা ব্লগারানস
লিওনেল মেসি মার্সার শীর্ষ “2018 এর শীর্ষ 100” তালিকায় শীর্ষে আছেন – বারকা ব্লগারানস
January 3, 2019
স্পাইসজেট বিমান ভাড়া ডিসকাউন্ট ঘোষণা করেছে, টিকিট 899 টাকা হিসাবে শুরু হচ্ছে – ইন্ডিয়ান এক্সপ্রেস
স্পাইসজেট বিমান ভাড়া ডিসকাউন্ট ঘোষণা করেছে, টিকিট 899 টাকা হিসাবে শুরু হচ্ছে – ইন্ডিয়ান এক্সপ্রেস
February 6, 2019
নিউ দিল্লি থেকে নিউইয়র্ক পর্যন্ত, আমাজন জনপ্রিয়তা খুঁজে পেয়েছে এখন রাজনীতির ছোঁয়া – অর্থনৈতিক টাইমস
ব্র্যাড স্টোন দ্বারা

গত সপ্তাহে ওয়াল স্ট্রিটের কাছে অপেক্ষাকৃত ভাল উপার্জন বিতরণ করার একদিন আগে,

নারী-সৈনিক

কুইন্সের লং আইল্যান্ড সিটির দ্বিতীয় সদর দফতরের অবস্থান সনাক্ত করার জন্য কোম্পানির পরিকল্পনা নিয়ে নিউইয়র্ক সিটি কাউন্সিলের শুনানি শুরু হয়েছে .com। “এটি নিউইয়র্কে একটি ঠান্ডা দিন”, সিটি হলের বাইরে এক বিক্ষোভ সমাবেশে এক ইউনিয়ন সংগঠককে চিৎকার করে বলেছিল, “কিন্তু জেফ বেজোসের হৃদয়ের মতো ঠান্ডা নয়।”

একই সময়ে, 7,000 মাইল দূরে, আমাজন আরও গুরুতর বিপত্তি ভোগ করছিল। তার সবচেয়ে প্রতিশ্রুতিশীল আন্তর্জাতিক বাজারে, ভারত, নিয়ন্ত্রকেরা নতুন নিয়ম প্রয়োগ করতে শুরু করে যা আমাজন এবং তার প্রধান প্রতিদ্বন্দ্বীকে বাধা দেয়।

ওয়ালমার্ট

সহায়ক

Flipkart

, সরাসরি গ্রাহকদের কাছে পণ্য বিক্রি করতে বা তার ওয়েবসাইটে বিক্রি হওয়া তৃতীয় পক্ষের ব্যবসায়ীর সরাসরি বিনিয়োগ থেকে। নতুন প্রবিধান মানে এ্যামাজনকে তার এক তৃতীয়াংশ পণ্য ডাইপার থেকে আলেক্সা স্পিকারে টেনে আনতে হবে।

আমাজন মনে করেন নিউইয়র্কে এটি উষ্ণ অভ্যর্থনা পেয়েছে এবং ভারতে শক্তিশালী রাজনৈতিক সম্পর্ক জোরদার করেছে। নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমো তার প্রথম নাম “আমাজন” এ পরিবর্তন করার জন্য এবং তার পিছনে তার সমস্ত রাজনৈতিক ওজন ছুড়ে দেওয়ার জন্য এইচকিউ 2 বেকোফের সময় অঙ্গীকার করেছিলেন। ভারতে প্রধান নির্বাহী কর্মকর্তা মো

জেফ Bezos

প্রধানমন্ত্রী সঙ্গে বারবার দেখা

নরেন্দ্র মোদি

দিল্লি ও ওয়াশিংটন উভয়েই টুইটারে ব্র্যাগেড হয়েছিলেন যে তিনি দেশে বিনিয়োগ ও ক্রমবর্ধমান করার জন্য “উত্তেজিত” ছিলেন।

উভয় ক্ষেত্রে, জনসংখ্যা এখন রাজনীতি trumping হয়। নির্বাচনে নিয়োজিত রাজনৈতিক শক্তি এবং বাম ও ডানদিকে নতুন নায়কদের অভিষেক করা এখন বিশ্বের বৃহত্তম কোম্পানিগুলির মধ্যে অন্যতম।

নিউইয়র্কে, স্থানীয় বিরোধীদের প্রচণ্ড উত্তেজনা দেখে আমাজন অবাক হয়েছেন। অনেক সমর্থক কংগ্রেসম্যানের ব্রেকআউট!

আলেকজান্দ্রিয়া Ocasio-Cortez

অ্যামাজনকে কুইন্স থেকে বের করে রাখার জন্য তার সফল প্রচারাভিযান থেকে তাদের শক্তিগুলি পুনঃনির্দেশিত করেছে বলে মনে হচ্ছে। যেসব রাজনীতিকরা হ্যাক ২ কে সমর্থন করার পক্ষে গণনা করতে পারত, তাঁরা হেরে ফিরে যাচ্ছেন, জো ক্রোলে, তিনি শক্তিশালীভাবে পরাজিত শক্তিশালী গণতান্ত্রিক রাজনীতিবিদ হিসাবে একই ভাগ্যের ভয়ে ভীত।

ভারতে, জনসাধারণের ভীতি ও ভয় অ্যামাজনের বিরুদ্ধেও কাজ করছে। মে মাসে জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত, প্রধানমন্ত্রী মোদি প্রশাসনের একটি শক্তিশালী ভোটদান ব্লক তৈরির লক্ষ লক্ষ মায়ের-ও-পপ স্টোর মালিকদেরকে অভ্যর্থনা জানায়। মোদীর দল, বিজেপির সাম্প্রতিক নির্বাচনে অংশ নেন, কারণ অংশীদাররা তাকে ছোট ব্যবসা মালিক ও কৃষকদের উপেক্ষা করার জন্য দায়ী করে।

অ্যামাজন উভয় জায়গায় এখনও prevail পারে। এক কোয়ানিপিপিয়াক পোলের মতে, নিউইয়র্কের শক্তিশালী সংখ্যাগরিষ্ঠরা আমাজনকে স্বাগত জানাই এবং এই অঞ্চলে যেসব কাজ করতে পারে তার জন্য আগ্রহী। এবং ভারতে, কোম্পানির দ্রুত বৃদ্ধি নির্দেশ করে যে ভারতের লাখ লাখ নগরবাসী অ্যামাজনের ওয়েবসাইটের সুবিধা এবং নির্বাচনকে পছন্দ করে।

কিন্তু প্রথম আম্মান বাড়িতে এবং বিদেশে চতুর রাজনৈতিক জলের নেভিগেট করতে হবে। একটি জনপ্রিয় সেবা জনপ্রিয় জনপ্রিয়তা অর্জন কখনও এটা কল্পনা করা চেয়ে আরো কঠিন হতে যাচ্ছে।

Comments are closed.