সেবিআইকে স্টোরে আপ ইন-ডে সার্ভেলেন্সের জন্য বোর্স বলেছে – ব্লুমবার্গুইন্ট
সেবিআইকে স্টোরে আপ ইন-ডে সার্ভেলেন্সের জন্য বোর্স বলেছে – ব্লুমবার্গুইন্ট
February 6, 2019
কানাডিয়ান ক্রিপ্টোকুরেন্স ফার্মের সিইও মারা যায় ভারতের সাথে টাইমস অফ ইন্ডিয়া
কানাডিয়ান ক্রিপ্টোকুরেন্স ফার্মের সিইও মারা যায় ভারতের সাথে টাইমস অফ ইন্ডিয়া
February 6, 2019
জ্যাক ডারসির বিটকয়েন পুশের ডার্ক সাইড অফ জো রোজান – হ্যাকড

টুইটারের সিইও জ্যাক ডর্সে জো রজান এক্সপেরিয়েন্সে তার সাম্প্রতিক সাক্ষাত্কারে ইন্টারনেট আলটাকে সেট করেছিলেন, যখন তিনি সাহসীভাবে বলেছিলেন যে বিটকয়েন ইন্টারনেটের মূল মুদ্রা হতে পারে

রজার ভের ব্যতিক্রম এবং 2017 সালের বহিষ্কারের সাথে ডরসে এর শব্দগুলি বেশিরভাগ বিটকয়েন এবং ক্রিপ্টোকুরেন্স উত্সাহীদের কানে সঙ্গীত ছিল।

যাইহোক, বহু-কোটিপতির সিইও হিসাবে ডার্সির ভূমিকা সম্ভবত একটি দিন বন্ধ করার অনুমতি দেয় না এবং তার বিটকয়েন ধাক্কা অন্তত আর্থিক স্বার্থের দ্বারা আংশিকভাবে অনুপ্রাণিত ছিল বলে বিশ্বাস করার প্রতিটি কারণ আছে।

এদিকে, এই পর্বটি জেআরই কর্তৃক YouTube এ আপলোড হওয়া সবচেয়ে ডাউনভিট ভিডিওগুলির মধ্যে একটি ছিল, কারণ মন্তব্যকারীরা টুইটারে সাম্প্রতিক দৃষ্টান্তের সেন্সরশিপের জন্য ডরসেকে টাস্ক করার ক্ষেত্রে রজারের ব্যর্থতার বিষয়ে ইস্যু করেছিল।

জামিনদার

দ্য ক্যাশ অ্যাপ বাই বাই স্কোয়ার জো রোজান পডকাস্টের অনেক স্পনসর এবং ডরসে এর উপস্থিতি – এই ধারণার সাথে সংগৃহীত যে রজন ‘তার পক্ষে সহজ হয়ে গিয়েছিল’ – সেই ব্যবসায়িক সম্পর্কের তদন্তে বাড়তি আগ্রহ দেখা দেয়।

সাধারণ হেয়ারসে নগদ মোবাইল অ্যাপ্লিকেশন পডকাস্টের বৃহত্তম স্পনসরগুলির মধ্যে একটি প্রস্তাব করে এবং এটি সাধারণভাবে ক্রিপ্টোকুরেন্স এবং ফাইন্যান্স স্পেসের বিজ্ঞাপনের রিয়েল এস্টেটের মূল্যের একটি বাস্তব সম্ভাবনা।

অননুমোদিত ফটকাটি প্রস্তাব করে যে এটি জেআরইএর অ্যাপ্লিকেশনটি বিজ্ঞাপনের জন্য মাসে 300,000 মার্কিন ডলার খরচ করে – প্রতি বছরে মাত্র 3.5 মিলিয়ন ডলার। সন্দেহভাজনরা বলছেন যে ডারসে রাজনৈতিক সেন্সরশিপ সম্পর্কিত কোন কঠিন প্রশ্ন জিজ্ঞাসা করতে রজারের অনিচ্ছা প্রকাশ করে।

কোনও এসইসি এনফোর্সারের ভিজা-স্বপ্নের একটি সংস্করণে আমাদের একটি বিটকয়েন-নির্দিষ্ট পেমেন্ট অ্যাপের সিইও রয়েছে, যা পিককাস্টে বিটকয়েনের সম্ভাব্যতা নিয়ে কথা বলছে, যা সে পেমেন্ট অ্যাপ্লিকেশনের বিজ্ঞাপনের জন্যও অর্থ প্রদান করে। আমি নিশ্চিত যে ডরসিকে তার শব্দগুলি সম্পর্কে সতর্ক হতে যথেষ্ট স্মার্ট ছিল, কিন্তু এখানে লাইন পাতলা হতে হবে।

এছাড়াও, ক্যাশ অ্যাপ্লিকেশনে জড়িত অর্থ – সর্বকালের সর্বাধিক ডাউনলোড করা পেমেন্ট অ্যাপ্লিকেশন – বিটকয়েনের ইন্টারনেট-ওয়াইড ভবিষ্যতের Dorsey এর উজ্জ্বল মূল্যায়ন পিছনে অন্য কারণের অন্তরেও হতে পারে …

ডটসে বিটকয়েন ইন বিনিয়োগ করা হয়

যখন অ্যাপটি নিকট ভবিষ্যতে অন্য কোনও ক্রিপ্টোককার মুদ্রার যোগফল দেখতে পায়, তখন ডার্সির উত্তর নেতিবাচকভাবে স্পষ্টতই ছিল। বিটকিন একমাত্র ক্রিপ্টোকুরেন্স যা ডরসে অনুযায়ী ক্যাশে প্রদর্শিত হবে এবং এটি নিশ্চয়ই লাইটনিং ল্যাবগুলিতে তার বিনিয়োগের কারণে আগ্রহের সম্ভাব্য অন্য দ্বন্দ্বের ইঙ্গিত দেয়।

লাইটনিং ল্যাবস বিটকিনে আলোর নেটওয়ার্ক প্রোটোকলের বাস্তবায়নের উপর ব্লকস্ট্রিমের সাথে কাজ করে একটি ডেভেলপমেন্ট গ্রুপ। ডর্সে এলটিসি নির্মাতা চার্লি লি এর পাশাপাশি লাইটনিং ল্যাবসের উন্নয়ন তহবিলে অবদান রাখেন এবং এখন বিটকয়েনের বর্তমান অবতার সফল হওয়ার বিষয়ে নিশ্চিত স্বার্থ রয়েছে।

বিটকিনের ভবিষ্যতের ইন্টারনেট মুদ্রা হয়ে উঠার জন্য ডর্সির বড় ন্যায্যতা ছিল এটি ‘পরীক্ষা করা হয়েছে’ এবং এটির পিছনে কিছু ‘নীতি’ রয়েছে। বিগত কয়েক বছরে বিটিসি এর মডস অপারেশনটি নাটকীয়ভাবে পরিবর্তিত হয়েছে, সেই নীতিগুলি কেবলমাত্র অস্পষ্ট।

এদিকে, ২017 সালের মধ্যে সংঘটিত সম্প্রদায়ের বিশাল তীব্রতা বিবেচনা করে এটি সফলভাবে যাচাই করা হয়েছে যে ধারণাটি বিচ্ছিন্ন হয়ে পড়েছে, যা সম্প্রদায়ের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং বিটকিন ক্যাশ (বিসিএ) এর জন্মের পরিণামে পরিপূর্ণ হয়েছিল।

বিটকয়েন এত সফলভাবে পরীক্ষিত হলে, কেন বন্ধকী বন্ধ লেনদেনের জন্য ব্লকস্ট্রীম এবং লাইটনিং ল্যাবগুলি এত বড় ধাক্কা ছিল?

উত্তর দেওয়ার জন্য, ব্লকস্ট্রিম অ্যাডাম ব্যাকের সিইও সাইডচেইন পরিষেবাদি বিক্রি করার উদ্দেশ্যে তার অভিপ্রায় স্বীকার করেছে এবং বিটিসি-তে পরিচালিত অফ-চেইন পেমেন্টের জন্য লেনদেনের ফি চার্জ করেছে।

ক্যাশ অ্যাপ্লিকেশনের অগ্রগতির পিছনে একটি বিশাল কারণ তার বিটকয়েন-বান্ধব প্রকৃতি ছিল। উপরে বর্ণিত ন্যূনতম আর্থিক স্বার্থের ছদ্মবেশী ওয়েবের মধ্যে, আমরা কি সত্যিই বিশ্বাস করি যে ডরসে বিটকিনে এতটাই উত্সাহিত যে তিনি তার কারণেই?

বিবাচন

যদিও ডানদিকের ডান দিকের কথোপকথনের কথা বলে মনে করা হচ্ছে, টুইটার এবং অন্যান্য দৈত্যদের দ্বারা নিষিদ্ধ নিষেধাজ্ঞাটি ঘিরে থাকা ফুরোর একটি বিষয় যা প্রতিটি দিকের মধ্যে পড়ে।

ডর্সির জেআরই ইন্টারভিউটি 9 কেউ আপভোটের তুলনায় প্রায় 7: 1 – বা 61 কে ডাউনভোটের উপবৃত্তের অনুপাতের নিচে নেমে এসেছে। এক হাজারেরও বেশি মানুষ দ্বারা পরিচালিত এক-ক্লিক প্রতিবাদের সূত্রটি কর্পোরেট সেন্সরশিপ সংক্রান্ত কোনও কঠিন প্রশ্ন ডরসিকে পোষণ করার জন্য রজারের অনিচ্ছা ছিল।

মনে রাখবেন যে দুটি প্রধান বিটকয়েন সাইড্রেডিটস ( R / বিটকিন এবং আর / বিটিসি ) বড় অংশে R / বিটকিনে প্রচন্ড সেন্সরশিপের কারণে রয়েছে, যা বিটকয়েনের নতুন দিক (বিটকিন কোর হিসাবে পরিচিত) এর অযাচিত সমালোচকদের নেতৃত্ব দেয়। R / BTC একটি বাড়ি খুঁজে।

অ্যালেক্স জোন্সের মতো হ্যামারের পতনের আগে বিডকিন কোরের কাহিনীটির সমালোচনা রেডডিটে সেন্সর করা হয়েছিল। ভবিষ্যতের বিটকয়েন-আধিপত্যযুক্ত ইন্টারনেটের ডার্সির দৃষ্টিভঙ্গি এই বিন্দুকে সামঞ্জস্য করে না; এবং এটি একটি বিন্দু যা কেবল টুইটারের অনুরূপ পূর্বশর্তের আলোকে গ্রহণযোগ্য স্ক্রিপ্টগুলি থেকে সরে যাওয়ার জন্য সেন্সর করার ক্ষেত্রে আরও বেশি বিভ্রান্তিকর বলে মনে হয়।

পডকাস্টের অত্যন্ত নেতিবাচক অভ্যর্থনা প্রকাশে জো জোজান ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন যে ডরসে দ্বিতীয় সাক্ষাত্কারের জন্য ফিরে আসবেন, রজন ভয়েসিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তাকে টুইটারে সেন্সরশিপ সংক্রান্ত প্রশ্নগুলির একটি কঠিন সেট উপস্থাপন করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

অ্যালেক্স জোন্স বাদাম যায়

সম্ভবত জ্যাক ডোরসে ঘৃণা করার কারণে সবচেয়ে বেশি লোক ইনফোয়ার্স অ্যালেক্স জোন্স। সাম্প্রতিক মাসগুলিতে জোন্সকে একাধিক ইন্টারনেট এবং আর্থিক পরিষেবাদি থেকে নিষিদ্ধ করা হয়েছে এবং তিনি তার রেডিও শোতে ডর্সে এবং রজনের বিরুদ্ধে পরিচালিত একটি ভ্যাম্পায়ার-লোড রেন্টে যাওয়ার সময় পেয়েছেন।

জোনস নিজেকে জো জোয়ান পডকাস্ট এবং টুইটার, ফেসবুক, পেপ্যাল ​​এবং আরও অনেক কিছু থেকে সরিয়ে ফেলেছেন। কিন্তু একটি irascible জোন্স ফিরে যুদ্ধ:

“আমরা তাদের উপর পাগল নই [জ্যাক ডোরসে মত মানুষ] কারণ আমরা তাদের ভোজের মধ্যে নেই … আমরা তাদের ভোজের অংশ হতে চাই না।”

জোনস এর থেকে এই কঠিন কথা, যিনি এখন নিশ্চয়ই তার ইনফোয়ার্স জগর্নোট থেকে একাধিক ব্র্যান্ডিং, সম্প্রচার এবং বিজ্ঞাপনের প্রবাহ কাটাতে চিমটি অনুভব করছেন। জোসে Rogan Instagram মাধ্যমে প্রস্তাবিত যে বিষয় তার চিন্তাভাবনা, পরিবর্তিত হতে পারে যে Dorsey ইঙ্গিত করেছিলেন যে টুইটারে আগে বন্ধ ছিল, জোন্স সহ বন্ধ করার একটি সম্ভাব্য উপায় হতে পারে।

যদি এর মানে হল যে অ্যালেক্স জোন্সকে ডর্সির রূপক আঙ্গুলের নমুনা এবং চুম্বন করার জন্য বলা হবে, তখন অন্তত আমাদের কাছে কিছু ফাটকা দেখাতে হবে। ইতিমধ্যে, জ্যাক ডোরসে বিনিয়োগ যানবাহন দ্বারা প্রভাবিত ইন্টারনেটের অস্পষ্ট প্রত্যাশায় টুইটার এবং রেডডিট মডারেটর দ্বারা নিয়ন্ত্রিত হওয়াতে খুব উত্তেজিত হবেন না।

Disclaimer: লেখক বিটকয়েন, Ethereum এবং অন্যান্য ক্রিপ্টোকোকরিন মালিক। তিনি মুদ্রা বিনিয়োগ অবস্থানের ঝুলিতে, কিন্তু স্বল্পমেয়াদী বা দিনের ট্রেডিং মধ্যে ব্যস্ত না।

Shutterstock বৈশিষ্ট্যযুক্ত ইমেজ সৌজন্যে।

Comments are closed.