জিমেটো, সুইগি এবং অন্যদের আমাদের ব্যবসায়ে খাওয়া হচ্ছে: রেস্তোরাঁ – ETtech.com
জিমেটো, সুইগি এবং অন্যদের আমাদের ব্যবসায়ে খাওয়া হচ্ছে: রেস্তোরাঁ – ETtech.com
January 3, 2019
রিলায়েন্স জিওয়ের সস্তা তথ্য ভারতে ব্রডব্যান্ড ইন্টারনেট খুন করছে – কোয়ার্টজ
রিলায়েন্স জিওয়ের সস্তা তথ্য ভারতে ব্রডব্যান্ড ইন্টারনেট খুন করছে – কোয়ার্টজ
January 3, 2019
ভারতীয় আইটি-ইকোনমিক টাইমসের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে একটি মন্দা কেন খারাপ খবর হতে পারে না

বেঙ্গলুরুঃ একটি সম্ভাব্য মন্দা

মার্কিন অর্থনীতি

বিশ্লেষকরা বলছেন, ভারতীয় আইটি পরিষেবাদি সংস্থার বৃদ্ধির গতি হ্রাসের সম্ভাবনা কম, কারণ তাদের বৃহত্তর বাজারে তাদের ক্লায়েন্টরা গত কয়েক বছরে মার্কিন যুক্তরাষ্ট্রের স্থানীয় কর্মীদের নিয়োগের মাধ্যমে আরও ডিজিটাল প্রযুক্তির নেতৃত্বাধীন পরিষেবাগুলিকে আউটসোর্স করবে।

যেমন টাটা কনসালট্যান্সি সার্ভিসেস কোম্পানি,

ইনফোসিস

,

এইচসিএল প্রযুক্তি

এবং

উইপ্রো

গত সপ্তাহে,

গোল্ডম্যান শ্যাস

২019 সালের প্রথমার্ধের জন্য মার্কিন অর্থনীতির বৃদ্ধির পূর্বাভাস 2.4% থেকে ২% থেকে 2% কমেছে, এটি এখনও “মন্দার বিষয়ে চিন্তিত নয়”। মার্কিন অর্থনীতির নরম অবতরণের আশায় ব্যাংকটি আশাবাদী ছিল, মার্কিন যুক্তরাষ্ট্রের সিএফও’র ডিসেম্বরে ড্যুক বিশ্ববিদ্যালয়ের এক জরিপে দাবি করা হয়েছিল যে, ২019 সালের শেষ নাগাদ দেশটির মন্দা হ্রাসের আশায় প্রায় অর্ধেক প্রধান আর্থিক কর্মকর্তা ড। সবচেয়ে খারাপ কেসের আনুমানিকগুলি ফ্ল্যাট নিয়োগের সাথে পুঁজি খরচতে পড়েছে।

graph

মার্কিন সংস্থাগুলি গত দুই মন্দার মধ্যে সবচেয়ে বড় সুবিধাভোগীগুলির মধ্যে ছিল, যেমন মার্কিন কোম্পানিগুলি তাদের বৈশ্বিক প্রতিদ্বন্দ্বীগুলিকে বাধ্য করার জন্য খরচ বহন করার জন্য অফসোর্স অফসোর্স করে।

আইবিএম

এবং Capgemini উল্লেখযোগ্যভাবে ভারতে তাদের কর্মশালার ramping দ্বারা তাদের মডেল প্রতিলিপি। এটি মার্কিন সংস্থাগুলি তাদের বন্দিদশা কেন্দ্র স্থাপনেও দেখেছে, যা গত দুই বছরে আবারও দেখা যাচ্ছে, যেমনটি ডিজিটাল এবং বিশ্লেষণের মতো নতুন এলাকায় প্রতিভা খোঁজার জন্য।

“আইটি-সেন্ট্রিক কাজটি বৃদ্ধি পেয়েছে কিছু ভারতীয় হেরিটেজ সেবা প্রদানকারীর কাছে যাচ্ছি, কেবলমাত্র খরচ বাঁচানোর জন্য নয়, অটোমেশন, বিশ্লেষণ এবং জটিল ক্ষেত্রগুলিতে জটিল কাজের প্রকল্পগুলির জন্য চুক্তি করতেও।

মেশিন লার্নিং

এইচএসএস রিসার্চ এর প্রধান নির্বাহী ফিল ফারশ বলেন, দক্ষ সম্পদগুলির প্রয়োজন মার্কিন ও ইউরোপীয় ব্যবসার থেকে ক্রমশ হতাশ হয়ে পড়েছে।

গত তিন বছরে প্রযুক্তির কারণে মন্দার কারণে ডিজিটাল এবং মেঘ ও সুরক্ষাবাদে স্থানান্তরিত হওয়ার পর ভারতীয় সংস্থাগুলি এই অর্থবছরের বৃদ্ধির দিকে ফিরে এসেছে। এটি টিসিএসের নেতৃত্বে, যা এই অর্থবছরের দ্বিগুণ বৃদ্ধি এবং বহুবছর-ডলারের আদেশের পিছনে পরবর্তীতে প্রতিবেদন করার আশা করা হচ্ছে।

“২008-2009 সালে শেষ অর্থনৈতিক সংকটের মধ্যে, অফশোর আউটসোর্সরা প্রাথমিকভাবে বেশ ভালভাবে অনুষ্ঠিত হয়েছিল এবং রাজস্ব ও লাভজনকতা বৃদ্ধির জন্য সমন্বয় সাধন করেছিল। যদিও কম গতিতে চাকরি চলতে থাকে। তবে মন্দার ফগ শেষের দিকে এটি ছিল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী মনিষ টেন্ডন বলেন, আইটি ফার্মগুলি মূল্যের চাপ এবং ব্যবসায়িক গতিতে মন্দা দেখেছে। “তিনি আরও বলেন, শিল্প অতীতে অত্যাবশ্যক স্থিতিশীলতা দেখিয়েছে এবং নিজেকে নমনীয় ব্যবসায়িক মডেলের মাধ্যমে পুনর্নির্মিত করেছে।

“অতএব, এটি বিশ্ব অর্থনীতির অর্থনৈতিক চাপের মধ্য দিয়ে ঢুকে পড়ার জন্য শক্তিশালী অংশীদার হিসেবে আবির্ভূত হতে পারে।”

ক্যালিফোর্নিয়ার সদর দফতর ইনস্টিটিউট অফ প্রোডাক্ট লিডারশিপের নির্বাহী বোর্ড সদস্য ও অনুষদের পিনেশ শাহ বিশ্বাস করেন, “অর্থনৈতিক উদ্বেগগুলি বাস্তব” এবং মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের ক্লায়েন্টদের সাথে যুক্ত মূল্য প্রদানের জন্য এটি “হুমকির চেয়েও বেশি সুযোগ” হতে পারে। ইউরোপ। “এইচসিএল টেক তাদের পণ্য ক্লায়েন্ট কোম্পানিগুলির সাথে কী করেছে তা দেখুন

সিম্যানটেক

এবং কি Cognizant সঙ্গে কাজ করেছে

যুক্তি তর্ক

শাহ বলেন, তারা শুধু নিচু লো-আউট আউটসোর্সিং কাজই নয় বরং পণ্য রডম্যাপ এবং অগ্রাধিকারকরণের সাথে সহযোগিতা করছে এবং তাদের উৎপাদন প্রক্রিয়াতে সক্রিয় অংশগ্রহণ করছে।

Comments are closed.