আর্সেনালের খবর: ফুলেরহামের জয়জয়কার সত্ত্বেও আর্সেনাল জয়ের পথে ফিরছেন এমির খুশি – Goal.com
আর্সেনালের খবর: ফুলেরহামের জয়জয়কার সত্ত্বেও আর্সেনাল জয়ের পথে ফিরছেন এমির খুশি – Goal.com
January 2, 2019
ভারতীয় আইটি-ইকোনমিক টাইমসের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে একটি মন্দা কেন খারাপ খবর হতে পারে না
ভারতীয় আইটি-ইকোনমিক টাইমসের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে একটি মন্দা কেন খারাপ খবর হতে পারে না
January 3, 2019
জিমেটো, সুইগি এবং অন্যদের আমাদের ব্যবসায়ে খাওয়া হচ্ছে: রেস্তোরাঁ – ETtech.com
Zomato, Swiggy এবং অন্যদের আমাদের ব্যবসা খাওয়া: রেস্টুরেন্ট

মাদকাসক্ত রেস্টুরেন্ট কোম্পানিগুলির প্রায় 500 টি ছোট ছোট “খাদ্য বিতরণ সংস্থাগুলির দ্বারা প্রভাবশালী অবস্থানের অপব্যবহার”

Swiggy

,

Zomato

, উবার ইটস অ্যান্ড ফুডপান্ডা, “ভারতের প্রতিযোগিতার কমিশনকে সম্বোধন করা একটি অনলাইন পিটিশন সাইন ইন করুন”

সিসিআই

) এবং প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) এ ব্যাপারে ড।

অভিযোগগুলিতে গভীর ছাড়, বাড়ির রান্নাঘর এবং অভ্যন্তরীণ উত্সাহের ব্যবহার অন্তর্ভুক্ত রয়েছে। পিটিআই জানায়, “ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগগুলি নিশ্চিহ্ন করার লক্ষ্যে কোম্পানিগুলো তাদের প্রভাবশালী অবস্থানকে অপব্যবহার করতে দেখেছে”।

Zomato এবং Swiggy অভিযোগ অস্বীকার করে। উবার্স ইটস এবং ফুডপান্ডা প্রশ্নের উত্তর দেয়নি।

ভারতের রেষ্টুরেন্ট অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (এনআরএআই) এর সভাপতি রাহুল সিং বলেন, “খুচরা বিক্রি ছাড়া বৈদেশিক বিনিয়োগের জন্য নিষেধাজ্ঞাগুলি রেষ্টুরেন্ট সেক্টর বা ফুড সার্ভিস এগ্রিগ্রেটরগুলিতে প্রয়োগ করা হয় না।”

“পছন্দের পদ্ধতিগুলি সিসিআই দ্বারা পরীক্ষা করা হবে। অ্যাসোসিয়েশনের হিসাবে, আগামী সপ্তাহে আমাদের চারটি প্রধান খাদ্য সরবরাহকারী সংগ্রাহকসহ গভীর ডিসকাউন্ট এবং ক্লাউড রান্নাঘরের সমস্যা সম্বলিত একটি রাউন্ড টেবিল আলোচনা যা রেস্টুরেন্ট শিল্পকে বিপরীতভাবে প্রভাবিত করছে।” সিং বিহার ক্যাফেয়ের প্রবর্তক, যা 40 টি আউটলেট পরিচালনা করে।

সিসিআইকে এই পিটিশনকে বলা হয়েছে, “এই কোম্পানিগুলির দ্বারা অপ্রয়োজনীয় মূল্যের বিনিময়ে, খাদ্য পরিষেবাগুলির ক্রসহোল্ডিং নিষিদ্ধ করা, কোনও রান্নাঘর / রেস্টুরেন্টের মালিকানাধীন ডেলিভারি কোম্পানির মালিকানা থাকা এবং খাদ্য নিয়ন্ত্রকদের নিয়োগ করা, যাতে পর্যাপ্ত খেলার ক্ষেত্র নিশ্চিত করা যায়। কাপলথ প্রতিযোগিতার পোশাকে লঙ্ঘন না করা। ”

ডিস্টিস্টাস হসপিট্যালিটির প্রধান নির্বাহী অনুরাগ কাতিয়ার, ইন্ডিজের রেস্টুরেন্ট ব্র্যান্ড ইন্ডিগো, টোট এন্ড নিম টোটকে বলেন, এই সেক্টরটি আঘাত পেয়েছে।

অনলাইন খাদ্য বিতরণ প্ল্যাটফর্মগুলি দ্বারা গভীর ডিসকাউন্টগুলি এই প্ল্যাটফর্মগুলিতে ফুটপাতে প্রভাব ফেলে এবং গ্রাহক ট্র্যাফিককে বিচ্ছিন্ন করে।” “এছাড়া, ব্যবসা করার খরচ বাড়ছে কারণ কমিশনগুলি সরাসরি প্রভাবিত হচ্ছে। এগুলি আমাদের দীর্ঘস্থায়ী ব্যাথা করছে।”

Zomato, Swiggy এবং অন্যদের আমাদের ব্যবসা খাওয়া: রেস্টুরেন্ট

যেমন প্রস্তাব উত্সাহিত করা হয় এবং স্বেচ্ছাসেবক হয়, Zomato বলেন। জমেটোোর একজন মুখপাত্র বলেন, “ডিসকাউন্টগুলি ব্যবহারকারীর অংশগ্রহণকে উত্সাহিত করার জন্য কেবলমাত্র একটি প্রক্রিয়া এবং আমাদের সকল রেস্টুরেন্ট অংশীদাররা ডিসকাউন্ট ডিসকাউন্টে অংশগ্রহণ করতে বেছে নিতে পারে।”

পিটিশন জানায়, সুইজি তার নিজস্ব বাড়ির রান্নাঘর, দ্য বোল কোম্পানি, “বাজারকে একচেটিয়াভাবে” শুরু করে।

পিটিশন জানায়, “তারা (সুইজি) অনৈতিকভাবে তাদের নিজস্ব রান্নাঘরে গ্রাহকদের বিচ্ছিন্ন করে।” “প্ল্যাটফর্মে তাদের পণ্যগুলি তালিকাভুক্ত করার জন্য একটি ক্লায়েন্টকে বিশাল শুল্ক দিতে হবে; তবে, লগ-ইন করার জন্য শেষ ব্যবহারকারীকে দেখানো প্রথম বিজ্ঞাপনটি সুইগির ইন-হাউস রান্নাঘর – বোল কোম্পানি।” পিটিশন এই পরিমাণ “গ্রাহক ডাটাবেস অপব্যবহার।”

Swiggy যে এটি কোনো বিশেষ দিক ব্যবহারকারী ধাক্কা চাওয়া অস্বীকার। “আমরা অনৈতিকভাবে কোনও ব্র্যান্ডের ট্র্যাফিকের প্রবণতা অনুশীলন করি না”, একটি মুখপাত্র বলেছেন, “আমরা প্ল্যাটফর্মের রেস্টুরেন্টের অংশীদারদের সংখ্যা 55,000 ছাড়িয়ে দ্বিগুণ করেছি। আমরা যে কমিশনগুলি চার্জ করি তার অংশ আমরা আমাদের অংশীদারের জন্য তৈরি মানটির একটি ফাংশন এবং পরস্পরের উপর একমত। ”

বাজারে একটি ফাঁক পূরণ করার জন্য বোল কোম্পানি প্রতিষ্ঠিত হয়েছিল। সুইজি বিভাগের মুখপাত্র বলেন, “ব্যক্তিগত ব্র্যান্ডের সাথে আমরা গ্রাহক চাহিদা পূরণের লক্ষ্যে লক্ষ্য রাখি।” “একক ব্যবহার ক্রম বাজারে একটি ফাঁক ছিল এবং তাই আমরা বোল কোম্পানি তৈরি।” তিনি বলেন, ব্র্যান্ডের তালিকাটি “প্ল্যাটফর্মের যে কোনও ব্র্যান্ডের অনুরূপ, এবং এটি প্রবণতা অনুসরণ করে অসংখ্য অংশীদারের দিকে পরিচালিত করেছে।”

বিশ্রামাগাররা জানায় যে জ্যামটোও ইন-হাউস কোম্পানি হাইপারপিউর স্থাপন করেছিলেন, যা সবজি, মুরগির মাংস এবং অন্যান্য মাংস বিক্রি করে। তারা অভিযোগ করেছে যে এটি এমন রেস্টুরেন্টগুলিকে বাধ্য করে যারা জ্যামটো প্ল্যাটফর্মের তালিকাগুলি হাইপারপিউর থেকে এই আইটেমগুলি ক্রয় করার জন্য, যা প্রতিযোগীতা আইনের বিরুদ্ধে।

জমতাও এই অস্বীকৃতি জানিয়েছে এবং তার লক্ষ্য ছিল রেস্টুরেন্টগুলিতে তাজা উত্পাদন প্রদান করা।

জ্যামটোওর মুখপাত্র বলেন, “হাইপারপিউর অন্যথায় অসংগঠিত বাজার থেকে খাদ্য উপাদানগুলি সোর্স করার জন্য রেস্তোরাঁগুলি সংরক্ষণে সহায়তা করছে”। আমরা আমাদের প্ল্যাটফর্মের রেস্টুরেন্টগুলিকে হাইপারপেরের সাথে যুক্ত করার জন্য বাধা দিই না, তাই এটি আমাদের নীতিশাস্ত্রের বিরুদ্ধে সম্পূর্ণরূপে হবে। ”

বিশিষ্টতা রেস্টুরেন্ট মাহবেলেই এর প্রতিষ্ঠাতা থমাস ফেন বলেন, “আমাদের কমিশনে মাঝারি স্থল পর্যন্ত পৌঁছাতে হবে এবং সিস্টেমের মধ্যে আরও স্বচ্ছতা থাকতে হবে। ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্মগুলি রেস্টুরেন্ট খাতের জন্য খুব ভাল তবে ফলস্বরূপ ব্যবসায়ের জন্য ক্ষতিকর হতে পারে না। বাড়ির রান্নাঘরে, এটা আগ্রহের দ্বন্দ্বের একটি পরিষ্কার ঘটনা। ”

আবেদ ইটস কিছু মেনু আইটেমে অস্থিতিশীল ডিসকাউন্ট অফার করছে, পিটিশন বলেছে। “এই সংস্থাগুলি তাদের বিদেশী অবদানকারীদের দ্বারা তহবিলের বড় যুদ্ধের বুকে আনয়ন করার ধারণাটি ছোট এবং মাঝারি আকারের রেস্টুরেন্ট বন্ধ করে দিচ্ছে। যতক্ষণ না এটি তাদের নিজ নিজ ক্ষেত্রগুলিতে উদ্ভাবন ও বৃদ্ধির দিকে পরিচালিত করে ততক্ষণ আমরা বিদেশি বিনিয়োগকে সমর্থন করি।”

অভ্যন্তরীণ রান্নাঘরের ইস্যুতে, বেলুঙ্গুর ভিত্তিক রেস্টুরেন্ট আর্ট অফ ডিলিট প্রতিষ্ঠাতা আইয়াজ হামিদ বলেন, “আমাদের জন্য ধারণাটি ঠিক আছে যতক্ষণ না তারা (অভ্যন্তরীণ রান্নাঘর) অফার আমাদের সাথে সরাসরি প্রতিযোগিতা করে না।”

Comments are closed.