ওয়ারেন Buffett জন্য, অ্যাপল শেয়ার ডুবা একটি ইচ্ছা সত্য আসা –
ওয়ারেন Buffett জন্য, অ্যাপল শেয়ার ডুবা একটি ইচ্ছা সত্য আসা –
January 3, 2019
ফিনল্যান্ডের চিন্তাধারা স্পন্দিত ভারত বন্ড ট্রেডারস – ব্লুমবার্গকিন্ট
ফিনল্যান্ডের চিন্তাধারা স্পন্দিত ভারত বন্ড ট্রেডারস – ব্লুমবার্গকিন্ট
January 3, 2019
অ্যাপল অবশেষে কম প্রত্যাশিত আইফোন বিক্রয় স্বীকার করে – GSMArena.com খবর – GSMArena.com

আজ, অ্যাপল এই বছরের Q1 এর জন্য তার নির্দেশিকা পুনর্বিবেচনা বিনিয়োগকারীদের একটি খোলা চিঠি প্রকাশ। “নির্দেশিকা” এমন তথ্য যা একটি সংস্থা তার ভবিষ্যত উপার্জন পূর্বাভাসের উপায় হিসাবে সরবরাহ করে। এটি একটি বিরল ঘটনা, বিশেষত অ্যাপল হিসাবে গ্র্যান্ড হিসাবে একটি অবস্থা সঙ্গে একটি কোম্পানির জন্য।

মূলত, অ্যাপল ২019 সালের প্রথম ত্রৈমাসিকে (পূর্বে) $ 89 বিলিয়ন থেকে $ 93 বিলিয়ন ডলার 84 বিলিয়ন ডলারের মধ্যে নির্দেশিকা (প্রত্যাশিত আয়) কমিয়েছে। এটি ২018 সালের ২011 সালের প্রথমার্ধে অ্যাপলের 88.3 বিলিয়ন মার্কিন ডলারের রাজস্বের তুলনায় তুলনা করা হয়েছে। সম্পূর্ণ চিঠি নীচের উত্স লিঙ্কটিতে পাওয়া যেতে পারে তবে দুর্বল আইফোন বিক্রির বিষয়ে এখানে গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

আইফোন এক্সএস এবং এক্সএস সর্বোচ্চ $ 999 এবং $ 1,099 এ শুরু হচ্ছে

প্রাথমিকভাবে বৃহত্তর চীনে, প্রত্যাশিত আইফোন রাজস্বের চেয়ে কম, আমাদের নির্দেশনার ক্ষেত্রে আমাদের রাজস্বের সর্বনাশ এবং আমাদের সমগ্র বছরের-বেশি বছরের রাজস্ব হ্রাসের চেয়ে অনেক বেশি। প্রকৃতপক্ষে, আইফোনগুলির বাইরে বিভাগগুলি (পরিষেবাদি, ম্যাক, আইপ্যাড, পরিধানযোগ্য / হোম / আনুষাঙ্গিক) প্রায় 19 শতাংশ বছরের বেশি-বৃদ্ধি হয়।

বেশিরভাগ উন্নত বাজারে, আইফোন আপগ্রেডগুলিও শক্তিশালী ছিল না যতটা আমরা মনে করতাম যে বৃহত্তর চীন এবং অন্যান্য উদীয়মান বাজারগুলি বছরের বেশিরভাগ বছরের আইফোন আয় হ্রাসের বিশাল অংশ হিসাবে বিবেচিত। কিছু কিছু বাজারে ম macroeconomic চ্যালেঞ্জ ছিল এই প্রবণতা একটি গুরুত্বপূর্ণ অবদানকারী, আমরা বিশ্বাস করি যে আমাদের আইফোন কর্মক্ষমতা ব্যাপকভাবে প্রভাবিত অন্যান্য কারণ আছে, কম গ্রাহক সাবস্ক্রিপশন, মার্কিন ডলার শক্তি সম্পর্কিত দাম বৃদ্ধি, এবং কিছু গ্রাহক সুবিধা গ্রহণ আইফোন ব্যাটারি প্রতিস্থাপনের জন্য উল্লেখযোগ্যভাবে হ্রাস মূল্য।

আইফোন এক্সআর 749 ডলারে শুরু!

অবশ্যই, এমন অনেকগুলি কারণ রয়েছে যা অ্যাপল হিসাবে বিশ্বব্যাপী উপস্থিতি সহ একটি কোম্পানির জন্য বিক্রয়কে প্রভাবিত করে। যাইহোক, অ্যাপল উল্লেখ করতে ব্যর্থ হয়েছিল এমন এক ফ্যাক্টর আইফোনগুলির মূল্য পয়েন্ট। অ্যাপল এমনকি একটি ফ্যাক্টর হিসাবে “আইফোন ব্যাটারি প্রতিস্থাপনের জন্য উল্লেখযোগ্যভাবে হ্রাস মূল্য উদ্ধৃত”।

অ্যাপল স্বীকার করে যে চীনের বাজার তার নির্দেশিকাটি সংশোধন করার প্রয়োজনীয়তার সবচেয়ে বড় কারণ। চীনের অর্থনীতির উদ্ধৃত লক্ষণগুলির পাশাপাশি হুয়াওয়ে, অপপো, ভিভো, এবং সিয়াওমি অন্যান্য বড় চীনা খেলোয়াড়দের কাছ থেকে চীনা বাজারে অনেক মারাত্মক প্রতিযোগিতা সম্মুখীন হচ্ছে। পাশাপাশি, খুব বেশি দামের পয়েন্ট নিয়ে, চীনা ভোক্তা একটি নতুন আইফোনের খরচটি কিছুটা সাশ্রয়ী মূল্যে ব্যয় করতে পছন্দ করে।

এটা সব খারাপ না, তবে। যদিও অ্যাপল এর আইফোন বিক্রয় পূর্ববর্তী বছরগুলোতেও কাজ করছে না, তবে এটি এখনও আইফোনের বাইরে তার আয় বাড়ানোর রাজস্বের প্রতিশ্রুতি দেখায়। অ্যাপল “পরিষেবাদি, পোশাক, এবং ম্যাক থেকে সর্বকালের রেকর্ড রাজস্ব” উল্লেখ করে। এতে অ্যাপল মিউজিক এবং আইক্লাউড, অ্যাপল ওয়াচ এর ক্রমবর্ধমান জনপ্রিয়তা এবং অ্যাপল এর কম্পিউটার ব্যবসা অন্তর্ভুক্ত রয়েছে।

অ্যাপল ওয়াচ সিরিজ 4 9 3 ডলারে শুরু হচ্ছে

চতুর্থাংশে আয় 10.8 বিলিয়ন মার্কিন ডলারের বেশি উপার্জন করেছে, যা প্রতিটি ভৌগোলিক সেগমেন্টে নতুন ত্রৈমাসিক রেকর্ডে উন্নীত হচ্ছে এবং 2016 থেকে 2020 সাল পর্যন্ত এই ব্যবসার আকার দ্বিগুণ করার লক্ষ্যে আমরা লক্ষ্য অর্জন করছি।

অ্যাপল ওয়াচ এবং এয়ারপোডগুলি ছুটির ক্রেতাদের মধ্যে ব্যাপকভাবে জনপ্রিয় হিসাবে পোশাক-পরিচ্ছদের প্রায় 50 শতাংশ বৃদ্ধি পেয়েছে; ম্যাকবুক এয়ার এবং ম্যাক মিনি এর লঞ্চগুলি বছরে রাজস্ব বৃদ্ধির জন্য ম্যাককে চালিত করে এবং নতুন আইপ্যাড প্রো প্রবর্তন আইপ্যাডকে বছরে দ্বিগুণ রাজস্ব বৃদ্ধির জন্য আইপডে নিয়ে আসে।

অ্যাপল ২018 সালের তাপমাত্রা অনুভব করে ২018 সালের মধ্যে এটি গিয়ারস হিসাবে অনুভব করছে। আইফোন ব্যবসার জন্য অ্যাপল এখন নতুন পদ্ধতির প্রয়োজন, যা ধীরে ধীরে আইফোনের গড় মূল্যকে হ্রাস করার কৌশলটিকে শেষ করেছে। বাজার পিছনে লড়াই করছে এবং ২019 সালে অ্যাপল আইফোন ব্যবসায়ের জন্য নতুন কৌশল প্রয়োজন।

সূত্র

Comments are closed.