প্রাকৃতিক গ্যাস মূল্য পূর্বাভাস – শেষ বছরের শেষের দিকে প্রাকৃতিক গ্যাসের ফাঁক – FX সাম্রাজ্য
January 1, 2019
এক জিনিস বিল গেটস, জেফ বেজোস সাধারণ আছে: তারা উভয়ই রাতের খাবার রাখে – অর্থনৈতিক টাইমস
January 1, 2019

সুজুকি মোটর কর্পোরেশন এবং টয়োটা মোটর কর্পোরেশন প্রায় দুই বছর ধরে ঘনিষ্ঠভাবে কাজ করছে। বিশ্বব্যাপী অংশীদারিত্ব জাপানী অটো জায়ান্টদের ভারতীয় উপদেষ্টাকেও প্রভাবিত করবে। ইতিমধ্যেই জানা গেছে যে নিকট ভবিষ্যতে, টয়োটা এবং মারুতি সুজুকি একে অপরের আস্তাবল থেকে বিন্যস্ত পণ্য বিক্রি শুরু করবে।

বেলেন এবং ভিটারার ব্রাজাটি টয়োটা- লাইকের মতো দেখতে অভ্যন্তরীণ ও বহির্বিশ্বে পরিবর্তনের সাথে সাথে টয়োটা গ্রিলের সাথে পুনরায় বিযুক্ত হবে। একই সময়ে টয়োটা এর করোলা ছুরির নীচে যাবে এবং সুজুকির মতো দেখতে পাবে এবং মারুতির বিশাল নেটওয়ার্ক থেকে উদ্ধার পাবে যা সারা দেশে ছড়িয়ে পড়েছে।

ভারতে করুড়াকে মারুয়ায় আটক করেছে মারিয়া সিআইজে 1.5 লিটার পেট্রোল ইঞ্জিন হাইব্রিড প্রযুক্তির সাথে পেতে পারে।

টয়োটা এবং তার কার্যক্ষম উৎকর্ষতা বিশ্বব্যাপী বিখ্যাত হলেও, টয়োটা এখনও মারুতি সুজুকির কিছু প্রক্রিয়া প্রকাশ করার পরিকল্পনা করছে। অত্যন্ত ব্যয়বহুল বাজারে জিনিসগুলিকে সহজ এবং কার্যকরী রাখার কৌশলগুলি গত কয়েক বছরে মারুটি অর্জন করেছে। টয়োটা এর পদ্ধতি, যদিও তার ‘কাইজেন’ ভিত্তিক পদ্ধতির জন্য সম্মানিত, এখন পর্যন্ত এটি ভারতীয় বাজারে কোম্পানির জন্য খুব সহায়ক ছিল না।

প্রক্রিয়ার কাজ ছাড়াও, টয়োটা মারুতি সুজুকি থেকে ছোট গাড়ি বিক্রি করার শিল্প শিখতে চায়। মারুতি নিঃসন্দেহে এই কারুশিল্পের দক্ষতা অর্জন করেছে এবং তাই বাজারে প্রায় 50% শেয়ারের আদেশ দেয়, আসলে এমনকি ছোট গাড়ী বিভাগেও।

এখন পর্যন্ত, ছোট গাড়ির সেগমেন্টে টয়োটা এর প্রচেষ্টা ভালভাবে কাজ করেনি। এছাড়াও, টয়োটা বিশ্বাস করে যে তার সামনের লাইনের কর্মীরা ছোট গাড়ির সেগমেন্টে গ্রাহকদের হ্যান্ডেল এবং রূপান্তর করতে ভালভাবে প্রশিক্ষিত নয়। তাই, এটি বাজারের নেতা থেকে শিখতে পারে এবং ব্র্যান্ডের জন্য সামগ্রিক বিক্রয় বৃদ্ধি আশা করে।

মারুতিতে অংশীদারিত্ব থেকেও অনেক কিছু আছে। এটি বিশেষ করে প্রিমিয়াম এবং বৃহত্তর গাড়ী সেগমেন্টে, যা টয়োটা ভারত দৃঢ়ভাবে দৃঢ়ভাবে ধারণ করেছে তার পণ্য পোর্টফোলিও বাড়ানোর পরিকল্পনা করে। মারুতির মূলধনীকরণের জন্য একটি প্রধান পণ্য মারুটি ব্যাজ করলোলা হবে। এটি কিজাশি দিয়ে ব্যর্থ প্রচেষ্টা করার পরে ব্র্যান্ডটিকে পুনরায় প্রবেশ করতে সহায়তা করবে।

ব্যাজ ইঞ্জিনিয়ারিং ধারণাটি রেনল ও নিসান দ্বারা পরিচালিত হয়েছিল। এটি প্রতিষ্ঠানগুলিকে অভ্যন্তরীণ সহযোগিতার উপর কাজ করতে সহায়তা করে এবং এভাবে খরচ কমায়, বাজারে অন্যান্য প্রতিযোগীদের বিরুদ্ধে তাদের পণ্যগুলিকে আরও কার্যকর করে তোলে।

Comments are closed.